বেসরকারী কলেজ পড়ুয়াদের অবরোধ , সামিল অভিভাবকরাও

5th February 2021 5:56 pm বাঁকুড়া
বেসরকারী কলেজ পড়ুয়াদের অবরোধ , সামিল অভিভাবকরাও


তৌসিফ আহমেদ ( ইন্দাস ) :  বাঁকুড়ার একটি প্রাইভেট আই টি আই কলেজের পড়ুয়া ও তাদের অভিভাবকরা কদমাঘাটির কাছে বাঁকুড়া দুর্গাপুর রাস্তায় পথ অবরোধ করেন । তাঁদের অভিযোগ যে এই প্রাইভেট কলেজ অন্যায় ভাবে তাদের ছেলেমেয়েদের পরীক্ষাতে বসতে দিচ্ছে না । পরীক্ষাতে বসার জন্য যে এডমিট কার্ডের প্রয়োজন হয় তা দিচ্ছে না যার ফলে তাঁদের ছেলেমেয়েদের ভবিষ্যত অন্ধকার হতে বসেছে । এই পথ অবরোধের কারণে এই রাস্তায় চলাচল করা বাসগুলির গতি স্তব্ধ হয়ে যায় যার ফলে এই বাসে থাকা যাত্রীদের অসুবিধার মধ্যে পড়তে হয় ।পথ অবরোধের খবর পেয়ে বাঁকুড়া পুলিশের শীর্ষ আধিকারিকরা ঘটনাস্থলে এসে পৌঁছন ও পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের সাথে কথা বলে পথ অবরোধ শেষ করেন । এই বিষয়ে এক ছাত্র বলে যে লকডাউনের জন্য যখন সবকিছুই বন্ধ ছিল তখন তাদের কলেজও বন্ধ ছিল । তাও তারা এক দুমাস ছাড়া পুরো ফি জমা করেছে কিন্তু আজ তাদিগে পরীক্ষাতে বসতে দেওয়া হচ্ছে না । সে বলে যে লেট ফি যোগ করে  কোনো ছাত্রের ক্ষেত্রে দুই হাজার বা কারও ক্ষেত্রে তিন হাজার পর্যন্ত ফি নেওয়া হচ্ছে যা দেওয়া তাদের পক্ষে অসম্ভব । তার সাফ কথা এই ভাবে কলেজ খুলে এতগুলো ছেলের ভবিষ্যত নিয়ে ছিনিমিনি খেলা বন্ধ হোক । অন্যদিকে এক ছাত্রের বাবা জানান যে তাঁর ছেলে দ্বিতীয় বছরের ছাত্র কিন্তু দু বছরের ফি দেওয়া থাকা সত্তেও তার ছেলেকে পরীক্ষাতে বসতে দেওয়া হচ্ছে না । তাঁর সাফ কথা যদি তাঁর ছেলেকে পরীক্ষাতে বসতে না দেওয়া হয় তাহলে তিনি কলেজের বিরুদ্ধে কেস করবেন।





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।